Company News 24
Stay Ahead with the Latest in Business

খবর আজকের সরাসরি

আজকের ব্রেকিং নিউজ বাংলাদেশ (২৩ সেপ্টেম্বর)

0

করপোরেট নিউজ২৪ :

মেট্রোরেলের দৈনিক আয় কোটি টাকারও বেশি

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) কোম্পানি সেক্রেটারি খোন্দকার এহতেশামুল কবীর জানান, মেট্রোরেল এখন পূর্ণ সক্ষমতায় চলাচল করছে এবং প্রতিদিন প্রায় ৩ লাখ যাত্রী বহন করছে। এর ফলে মেট্রোরেল থেকে দৈনিক গড়ে এক কোটি টাকারও বেশি আয় হচ্ছে। যাত্রী সংখ্যা এবং আয়ের এই পরিমাণ ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে, যা ঢাকা শহরের পরিবহন ব্যবস্থার উন্নয়নে মেট্রোরেলের অবদানেরই প্রমাণ।

 

ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ

গাজীপুরের টঙ্গীতে সিজন ড্রেসেস লিমিটেড কারখানার শ্রমিকেরা বকেয়া বেতনের দাবিতে আবারও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছেন। সোমবার সকাল সাড়ে ৯টা থেকে টঙ্গীর খাঁপাড়া এলাকায় শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এতে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায় এবং যাত্রীরা ভোগান্তিতে পড়েন। এর আগে, ১৭ সেপ্টেম্বর একই দাবিতে শ্রমিকরা একই স্থানে বিক্ষোভ করেছিলেন।

 

শপথ নিলেন শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট

শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন অনূঢ়া কুমারা দিশানায়েকে। ২৩ সেপ্টেম্বর রাজধানী কলম্বোতে রাষ্ট্রপতির সচিবালয়ে শপথ গ্রহণের মাধ্যমে তিনি দায়িত্ব গ্রহণ করেন। শপথ অনুষ্ঠানে দিশানায়েকে বলেন, তিনি কোনো বাজিকর বা জাদুকর নন, তবে তিনি সবার সেরা পরামর্শ নিয়ে কাজ করবেন এবং সবার সহযোগিতা কামনা করেন। নতুন প্রেসিডেন্ট হিসেবে তার লক্ষ্য হলো সিংহলি, তামিল, মুসলিম এবং সমস্ত শ্রীলঙ্কার ঐক্যের ভিত্তিতে দেশের পুনর্জাগরণ শুরু করা।

 

বিশ্ব দরবারে বাংলাদেশকে নতুনভাবে তুলে ধরার সুযোগ

জাতিসংঘের ৭৯তম সাধারণ অধিবেশনে অংশগ্রহণ বাংলাদেশকে পশ্চিমা দেশগুলোর সঙ্গে সম্পর্ক পুনঃস্থাপন এবং আন্তর্জাতিক মঞ্চে নতুনভাবে তুলে ধরার জন্য একটি সুবর্ণ সুযোগ প্রদান করেছে। পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন একে বাংলাদেশের জন্য “বিশাল সুযোগ” হিসেবে অভিহিত করেছেন, বিশেষ করে মানবাধিকার ও গণতন্ত্র ইস্যুতে যুক্তরাষ্ট্র এবং ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে আগের সরকারগুলোর টানাপড়েনের প্রেক্ষাপটে।

 

নিউ ইয়র্কে বিএনপি-আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচি

জাতিসংঘের সাধারণ অধিবেশনে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের যুক্তরাষ্ট্র সফরকে কেন্দ্র করে নিউ ইয়র্কে উত্তেজনা বিরাজ করছে। ইউনূসের আগমন উপলক্ষ্যে বিএনপি ও আওয়ামী লীগ পাল্টাপাল্টি কর্মসূচি হাতে নিয়েছে। বিএনপি যেখানে তাকে স্বাগত জানাতে সমাবেশের প্রস্তুতি নিচ্ছে, সেখানে আওয়ামী লীগ বিক্ষোভ সমাবেশের আয়োজন করছে।

 

কনি/মনির

Leave A Reply

Your email address will not be published.

google-site-verification=1ANNK1RMHaj1Iw7yR8eRAr3R5K-aLbxTqN87o-pnte8 google-site-verification: google05340dd170c353ef.html