Company News 24
Stay Ahead with the Latest in Business

iPhone 16 আত্মপ্রকাশ

0

করপোরেট নিউজ ২৪:  অ্যাপল সোমবার নতুন প্রযুক্তির একটি হোস্ট উন্মোচন করেছে যেটিতে কিছু চিত্তাকর্ষক আপডেট রয়েছে যা কোম্পানি আশা করে যে গ্রাহকদের আপগ্রেড করতে রাজি করাবে।

কোম্পানি ঘোষণা করেছে যে আইফোন 16 হবে প্রথম মডেলের উদ্দেশ্য-উৎপাদনশীল কৃত্রিম বুদ্ধিমত্তার জন্য নির্মিত, যা ব্যবহারকারীদের একটি প্রাকৃতিক-ভাষার প্রম্পট সহ পাঠ্য এবং চিত্র তৈরি করতে দেয়।

অ্যাপল তার AirPods এর সর্বশেষ সংস্করণ এবং নতুন নতুন Apple Watch 10 উন্মোচন করেছে।

 

2020 সালে iPhone 12 লঞ্চ হওয়ার পর থেকে, যা ছিল 5G কানেক্টিভিটির সাথে প্রথম Apple স্মার্টফোন, কোম্পানি গ্রাহকদের সাম্প্রতিক প্রজন্ম কেনার জন্য কয়েকটি কারণ দিয়েছে। ফোনের ক্যামেরাগুলি মূলত এমন বিন্দুতে অগ্রসর হয়েছে যেখানে বড় হার্ডওয়্যার পরিবর্তন ছাড়াই বেশিরভাগ মানুষের দৈনন্দিন প্রয়োজনের জন্য যথেষ্ট, এবং কিছু সময়ে মানুষের চোখ উচ্চতর স্ক্রীন রেজোলিউশন উপলব্ধি করতেও সক্ষম হয় না।

গত মাসে বিনিয়োগ সংস্থা ওয়েডবুশের বিশ্লেষক ড্যান ইভসের একটি গবেষণা নোট অনুসারে, বিশ্বব্যাপী প্রায় 300 মিলিয়ন আইফোন চার বছরেরও বেশি সময় ধরে আপগ্রেড করা হয়নি। ফলস্বরূপ, আইফোন বিক্রয়, যা কোম্পানির আয়ের অর্ধেক তৈরি করে, মন্থর হয়েছে।

একইভাবে, অ্যাপল ওয়াচ এবং এয়ারপডগুলি সাম্প্রতিক বছরগুলিতে বেশিরভাগ ক্রমবর্ধমান আপগ্রেড দেখেছে যা গ্রাহকদের কিছুটা ভাল ডিভাইসের জন্য শত শত ডলার খরচ করতে রাজি করেনি।

সোমবার, অ্যাপল বেশ কয়েকটি ঘোষণা করেছে যে এটি বিশ্বাস করে একটি নতুন বড় বিক্রয় চক্র প্রচার করতে পারে।

অ্যাপল ঘোষণা করেছে যে আইফোন 16 এবং আইফোন 16 প্রো উভয়ই শুক্রবার এবং 20 সেপ্টেম্বর স্টোরগুলিতে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ হবে।

IPhone 16

ক্যামেরা কন্ট্রোল বোতাম: একটি নতুন ক্যামেরা নিয়ন্ত্রণ বৈশিষ্ট্য, ফোনের পাশে একটি বোতাম দিয়ে অ্যাক্সেস করা হয়েছে, যা ব্যবহারকারীদের “ভিজ্যুয়াল ইন্টেলিজেন্স”-এ অ্যাক্সেস দেবে, সোমবার সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিংয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ক্রেগ ফেদেরিঘি বলেছেন। উদাহরণস্বরূপ, ক্যামেরা নিয়ন্ত্রণে ক্লিক করার পরে, একজন ব্যবহারকারী একটি রেস্তোরাঁয় ক্যামেরাটি নির্দেশ করতে পারেন এবং iPhone 16 পর্যালোচনা, মেনু এবং কীভাবে একটি রিজার্ভেশন করবেন তার মতো তথ্য তুলে ধরবে। এটি কুকুরের জাত বা ল্যান্ডমার্কের মতো জিনিসগুলি সনাক্ত করতে এবং আপনার ক্যালেন্ডারে জিনিসগুলি যোগ করতেও ব্যবহার করা যেতে পারে।

সিরি বর্ধিতকরণ: সিরি এখন ব্যবহারকারীদের পাঠ্য বার্তাগুলি থেকে টানতে সক্ষম হবে, যার অর্থ এটি আপনাকে বন্ধুদের দ্বারা পাঠানো টিভি এবং সঙ্গীত সুপারিশগুলি মনে করিয়ে দিতে পারে, ফেডরিঘি বলেছেন। উদাহরণস্বরূপ, আপনি বলতে পারেন, “এরিকাকে শনিবারের বারবিকিউ থেকে ফটোগুলি পাঠান” এবং সিরি বুঝতে পারবে কোন ফটোগুলি পাঠাতে হবে এবং স্বয়ংক্রিয়ভাবে সেগুলি সঠিক ব্যক্তিকে পাঠ্য পাঠাবে৷

নতুন রঙ: নতুন ফোনগুলি সাদা, কালো, টিল, “আল্ট্রামেরিন” এবং গোলাপী রঙে আসে। এগুলি দুটি আকারেও উপলব্ধ: iPhone 16 এর জন্য 6.1 ইঞ্চি এবং iPhone 16 Plus এর জন্য 6.7 ইঞ্চি। 16 লাইনটি পূর্ববর্তী প্রজন্মের কাস্টমাইজযোগ্য অ্যাকশন বোতাম সহ বোতামগুলি দিয়ে পরিপূর্ণ। এটি একটি নতুন ক্যামেরা কন্ট্রোল স্লাইডারও যোগ করে, যা ফোনের পাশে একটি ছোট ফ্লাশ এলাকা যা ক্যাপাসিটিটিভ টাচ দ্বারা কাজ করে, ঠিক যেমন ফোনের স্ক্রীন একটি আঙুলে সাড়া দেয়। ব্যবহারকারীরা ফিল্ডের গভীরতার মতো বিভিন্ন ক্যামেরা বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করতে এবং ব্যবহার করতে এটি বরাবর একটি আঙুল স্লাইড করতে পারেন।

দ্রুততর প্রসেসর: iPhone 16 অ্যাপল ইন্টেলিজেন্সকে আরও ভালভাবে সমর্থন করার জন্য 17% বেশি সিস্টেম মেমরি ব্যান্ডউইথের সাথে আসে, একটি গ্লাস-সিরামিক স্ক্রিন যা আগের মডেলের তুলনায় 50% শক্ত এবং 40% দ্রুত GPU হওয়ার প্রতিশ্রুতি দেয়।

একই দাম: নতুন আইফোন 16 $ 799 থেকে শুরু হবে, কোম্পানি জানিয়েছে। iPhone 16 Plus এর দাম শুরু হবে $899 থেকে।

IPhone 16 Pro
IPhone 16 Pro

 

আইফোন 16 প্রো, অ্যাপলের উচ্চ-সম্পন্ন আইফোন, আইফোন 16-এর তুলনায় আরও বেশি AI বৈশিষ্ট্য রয়েছে।

বড় স্ক্রিন: আইফোন 16 প্রো লাইনটি গত বছরের মডেলের তুলনায় 0.2 ইঞ্চি বড়: এন্ট্রি-লেভেল প্রো 6.3 ইঞ্চি এবং প্রো ম্যাক্স 6.9 ইঞ্চি, ব্যবহারকারীদের ডিসপ্লেতে দেখতে এবং আরও কিছু করার অনুমতি দেয়। অ্যাপল জানিয়েছে যে ডিভাইসগুলির মধ্যে এখনও সবচেয়ে পাতলা সীমানা রয়েছে।

আরও ভালো ব্যাটারি, নতুন রং: iPhone 16 Pro এর যেকোনো iPhone-এ সবচেয়ে দীর্ঘস্থায়ী ব্যাটারি লাইফ রয়েছে এবং চারটি রঙে আসে: সাদা টাইটানিয়াম, গাঢ় টাইটানিয়াম, প্রাকৃতিক টাইটানিয়াম এবং একটি বাদামি রঙের মরুভূমির টাইটানিয়াম।

4K ভিডিও: নতুন হাই-এন্ড আইফোন 16 আপনাকে 4K রেজোলিউশনে প্রতি সেকেন্ডে 120 ফ্রেমে শুট করতে দেয়, ক্লিপ রেকর্ড করার পরে ভিডিওটি স্লো-মোশন করার ক্ষমতা সহ, অ্যাকশন হিসাবে সঠিক সেটিংটি দখল করার চেষ্টা করার পরিবর্তে ঘটছে প্রো লাইনটি একটি অডিও রেকর্ডিং বুস্টও পাচ্ছে, যার মধ্যে রয়েছে ব্যাকগ্রাউন্ডের আওয়াজ হ্রাস সহ স্থানিক অডিও, ভিডিওগুলিকে তাদের চারপাশের আশপাশের গোলমাল থেকে ভিডিও কেন্দ্রিক লোকদের কথোপকথন বাছাই করতে সক্ষম করে৷

দাম: নতুন Apple iPhone 16 Pro এর দাম হবে $৯৯৯ এবং iPhone 16 Pro Max এর দাম হবে $ ১,১৯৯, কোম্পানি সোমবার ঘোষণা করেছে।

 

AirPods

 

অ্যাপল তার এয়ারপডস লাইনের সর্বশেষ সংস্করণ উন্মোচন করেছে যেটিকে কোম্পানি এখনও “সবচেয়ে আরামদায়ক” সেট বলে। এবং এর এয়ারপডস প্রো একটি হিয়ারিং এইড বৈশিষ্ট্য অর্জন করেছে যা নিয়ন্ত্রক অনুমোদনের জন্য অপেক্ষা করছে।

নতুন আকার: অ্যাপল বলেছে যে ইয়ারবাডগুলি ব্যবহারকারীর কানে আরও ভালভাবে ফিট করার জন্য এয়ারপডস 4 উন্নত মডেলিং সরঞ্জামগুলির সাথে পুনরায় ডিজাইন করা হয়েছে।

নতুন বৈশিষ্ট্য: AirPods 4 এছাড়াও সঙ্গীত চালানো এবং বিরতি, কল শুরু এবং শেষ করার জন্য আরও নিয়ন্ত্রণের সাথে আসে এবং এখন চার্জিং কেসের মাধ্যমে USB-C অন্তর্ভুক্ত করে। তারা মুষ্টিমেয় কিছু বৈশিষ্ট্যের সাথে আসে যা সাধারণত এর উচ্চ-প্রান্তের প্রো মডেলে পাওয়া যায়, যার মধ্যে সক্রিয় নয়েজ বাতিলকরণ এবং “স্বচ্ছতা মোড” রয়েছে, যা ব্যবহারকারীদের বাইরের পরিবেশের পরিবেশ শুনতে সক্ষম করে।

দুটি দাম: নতুন এয়ারপডস ৪ এর দাম হবে $১২৯ এবং এয়ারপডস 4 সক্রিয় নয়েজ বাতিলকরণ বৈশিষ্ট্য সহ $১৭৯ এ কিছুটা বেশি ব্যয়বহুল হবে, কোম্পানি সোমবার ঘোষণা করেছে।

শ্রবণ সহায়তা বৈশিষ্ট্য: অ্যাপলের নতুন এয়ারপডস প্রো মডেলটি একটি ক্লিনিকাল-গ্রেড ওভার-দ্য-কাউন্টার হিয়ারিং এইড বৈশিষ্ট্য সহ আসবে, কোম্পানি বলেছে, সেইসাথে একটি ক্লিনিকাল হিয়ারিং টেস্ট যা ব্যবহারকারীরা তাদের আইফোনগুলিতে অ্যাক্সেস করতে পারবেন। অ্যাপল বলেছে যে এটি শীঘ্রই মার্কিন খাদ্য ও ওষুধ প্রশাসন এবং অন্যান্য নিয়ন্ত্রকদের কাছ থেকে ছাড়পত্র পাওয়ার আশা করছে, তবে বৈশিষ্ট্যটি এই মাসে মার্কিন যুক্তরাষ্ট্র সহ ১০০ টিরও বেশি দেশ এবং অঞ্চলে উপলব্ধ হবে।

Apple Watch

নতুন অ্যাপল ওয়াচ ১০ হল অ্যাপলের তৈরি সবচেয়ে পাতলা স্মার্টওয়াচ – এবং এতে অ্যাপল ওয়াচের সবচেয়ে বড় স্ক্রিন ডিসপ্লে রয়েছে – আগের অ্যাপল ঘড়ির তুলনায় ৩০% বড়।

নতুন চেহারা: ঘড়িটি গোলাপ সোনা এবং রূপার সাথে জেট কালো রঙে একটি নতুন পালিশ করা টাইটানিয়াম ফিনিশে আসে।

স্লিপ অ্যাপনিয়া ট্র্যাক করে: অ্যাপলের সর্বশেষ ঘড়ি স্লিপ অ্যাপনিয়া সনাক্ত করতে পারে, কোম্পানি সোমবার বলেছে। সাধারণ এবং সম্ভাব্য বিপজ্জনক অবস্থা মানুষের ঘুমানোর সময় শ্বাস বন্ধ করতে পারে। সনাক্তকরণ বৈশিষ্ট্যটি ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনের ছাড়পত্রের অপেক্ষায় রয়েছে, অ্যাপল বলেছে, এবং এই মাসের শেষের দিকে 150 টিরও বেশি দেশ এবং অঞ্চলে উপলব্ধ হবে বলে আশা করা হচ্ছে।

দ্রুত চার্জিং: অ্যাপল বলছে নতুন অ্যাপল ওয়াচও দ্রুত চার্জ করে — ৩০ মিনিটে ৪০% পর্যন্ত, এবং এটির ব্যাটারি ১৮ ঘন্টা পর্যন্ত।

নতুন বৈশিষ্ট্য: সর্বশেষ ডিভাইস, যা এখন ২০ ফুট পানির নিচে যেতে পারে, একটি জলের তাপমাত্রা সেন্সর এবং একটি গভীরতা পরিমাপক বৈশিষ্ট্যযুক্ত। এটিতে বিশেষভাবে স্নরকেলিংয়ের জন্য ডিজাইন করা চশমা রয়েছে, যেমন দিকনির্দেশ এবং পানির নিচে কাটানো সময়।

দাম এবং প্রাপ্যতা: কোম্পানির মতে অ্যাপলের নতুন সিরিজ ১০ ঘড়ির দাম $৩৯৯ থেকে শুরু হবে। এটি এখন প্রি-অর্ডারের জন্য উপলব্ধ এবং ২০ সেপ্টেম্বর পাওয়া যাবে।

কনি/ মনির

 

Leave A Reply

Your email address will not be published.

google-site-verification=1ANNK1RMHaj1Iw7yR8eRAr3R5K-aLbxTqN87o-pnte8 google-site-verification: google05340dd170c353ef.html