Company News 24
Stay Ahead with the Latest in Business

আন্দোলনের মুখে চিটাগাং উইম্যান চেম্বারের নির্বাচনের ঘোষণা

0

করপোরেট নিউজ ২৪ রিপোর্ট : চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি (Cwcci) এর বেশ বিপুল সংখ্যক বঞ্চিত, অবহেলিত, নিপীড়িত সদস্য গত কিছু দিন ধরে Cwcci এর পরিচালনা পর্ষদের কর্মকর্তাদের পদত্যাগ, দুনীর্তি তদন্ত, পরিচালনা পর্ষদে মনোনীত পরিচালক প্রথা বাতিল করে সরাসরি ভোটের আয়োজন ও নীতিমালায় পরিবর্তন আনাসহ বেশ কিছু ক্ষেত্রে সংস্কার করার দাবি জানিয়ে আসছেন।

এ সব দাবীতে তারা সংবাদ সম্মেলন,  চট্টগ্রাম জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান করেছে। আগামী কাল মঙ্গলবার(২৪ সেপ্টেম্বর)

চট্টগ্রামের আগ্রাবাদ বাণিজ্যিক এলাকার  চিটাগাং উইম্যান চেম্বার কার্যালয় ঘেরাও ও মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন।

 

এ অবস্থায় চিটাগাং উইম্যান চেম্বার আকস্মিকভাবে নির্বাচনের সম্ভাব্য সময় ঘোষণা করেছে। সংগঠনের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়,

২০২৫-২০২৭ আগামী ১২ জানুয়ারী ২০২৫ তারিখের মধ্যে   চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি-এর  পরিচালনা পর্ষদের নির্বাচন ২০২৫-২০২৭ অনুষ্ঠিত হবে।

গত ১৫ সেপ্টেম্বর ২০২৪ তারিখে চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম  আলী-এর সভাপতিত্বে অনুষ্ঠিত বর্তমান পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত গৃহিত হয়।

সভায়  সর্বসম্মতিক্রমে  নাসিম ফারহানা   শিরীন,  পরিচালক  (উপসচিব),পরিবেশ অধিদপ্তর-কে প্রধান নির্বাচন কমিশনার করে তিন সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা বোর্ড এবং   এডভোকেট দিল আফরোজ, জজ কোর্ট, চট্টগ্রাম, লিগ্যাল এডভাইজর, ক্যান্টনম্যান্ট বোর্ড, চট্টগ্রাম এবং ডিভিশনাল হেড, বাংলাদেশ ন্যাশনাল উইম্যান লয়ার্স এসোসিয়েশন-কে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট নির্বাচনী আপিল বোর্ড গঠন করা হয়।

তারা আগামী ১৫ অক্টোবর  হইতে পরবর্তী ৯০ দিনের মধ্যে নির্বাচনের আনুষ্ঠানিকতা শেষ করবেন।

উল্লেখ্য যে,বর্তমান পরিচালনা বোর্ডের মেয়াদ শেষে   স্বাভাবিক নিয়মে এই  নির্বাচন অনুষ্ঠিত হবে। সভায় অন্যান্যদের মধ্যে চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স   এন্ড ইন্ডাষ্ট্রি এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবিদা মোস্তফা, ডা: মুনাল মাহবুব, ভাইস প্রেসিডেন্ট, নিশাত ইমরান, শামীম মোর্শেদ, সীমা খাতুন, লুৎমিলা ফরিদ, ও পরিচালকমন্ডলীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 

এদিকে চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর আন্দোলনকারী সদস্যরা জানান, আকস্মিকভাবে নির্বচনের তারিখ ঘোষণা একটি চল চাতুরি পদক্ষেপ। নিজেদের স্বেচ্ছাচারিতা, লুটপাট, দুর্নীতি এবং নিজেদের লোকদের দিয়ে নতুন করে পকেট কমিটি বানিয়ে সরকারের চোখ কে ফাঁকি দিতে চান তারা।

তারা বলেন, আমরা চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর মধ্যে বিরাজমান সকল বৈষম্য দূরীকরণ না হওয়া,  নির্বাচন পরিচালনা করার জন্য সরকারের পক্ষে একজন প্রশাসক নিয়োগ, নিরপেক্ষ ভোটার তালিকা তৈরি, নির্বাচনের নীতিমালায় পরিবর্তন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব। আমরা সবপদে সরাসরি ভোট চাই। মনোনীত পরিচালকগণ সভাপতি নির্বাচন করবেন তা হবে না। সব সময় কমিটি কুক্ষিগত করে রাখতে একটি মহল চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর কিছু সদস্যকে ব্যবহার করে আসছে।

নাম প্রকাশে অনিচ্ছুক চিটাগাং উইম্যান চেম্বারের আন্দোলনকারী সদস্যরা বলেন, গত ১৫ সেপ্টেম্বর ২০২৪ তারিখে চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর পরিচালনা পর্ষদের যে সভা হওয়ার সংবাদ সংবাদপত্রে প্রেরণ করা হয়েছে, তাতে সাধারণ সদস্যদের দাবি দাওয়ার বিষয়ে কোন রকম ইতিবাচক মনোভাব দেখানো হয় নি।

আগের খবর : এবার চট্টগ্রাম ওমেন চেম্বারেও প্রশাসক নিয়োগের দাবি

কনি/ জুবায়ের

 

Leave A Reply

Your email address will not be published.

google-site-verification=1ANNK1RMHaj1Iw7yR8eRAr3R5K-aLbxTqN87o-pnte8 google-site-verification: google05340dd170c353ef.html