Company News 24
Stay Ahead with the Latest in Business

সরকারি চাকরি : হজ গাইড নিয়োগ

0

ধর্ম মন্ত্রণালয় হজ গাইড নিয়োগের জন্য একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রার্থীদের বয়স হতে হবে ৩২ থেকে ৬২ বছর। শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকা বাধ্যতামূলক। হজ গাইড হতে হলে প্রার্থীকে অন্তত একবার পবিত্র হজ পালন করার অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদনকারীকে ন্যূনতম এসএসসি বা সমমানের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। শুদ্ধভাবে কুরআন তিলাওয়াত ও হজের মাসআলা-মাসায়েল সম্পর্কে জানাশোনা থাকা আবশ্যক। যোগ্যতার ভিত্তিতে ৪৪ জন হজযাত্রী সংগ্রহকারী প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।

প্রার্থীদের স্মার্টফোন, e-Hajj BD মোবাইল অ্যাপ এবং হোয়াটসঅ্যাপ ব্যবহারে দক্ষ হতে হবে। তাদের কঠোর পরিশ্রমী ও বিনয়ী হতে হবে। আরবি ভাষায় পারদর্শী প্রার্থীকে বিশেষ অগ্রাধিকার দেওয়া হবে।

সাক্ষাৎকারে নির্বাচিত প্রার্থীদের প্রশিক্ষণে বাধ্যতামূলকভাবে অংশগ্রহণ করতে হবে। পূর্বে হজ গাইড হিসেবে দায়িত্বে অবহেলা বা শৃঙ্খলাভঙ্গের জন্য অভিযুক্ত প্রার্থীদের আবেদন বাতিল করা হবে।

আগ্রহী প্রার্থীদের আগামী ১৫ অক্টোবরের মধ্যে হজ পোর্টালের (www.hajj.gov.bd/hajjguide) মাধ্যমে আবেদন করতে হবে। সরাসরি আবেদন গ্রহণ করা হবে না। আবেদনের বিষয়ে আরও তথ্যের জন্য ১৬১৩৬ নম্বরে ফোন করা যাবে।

Leave A Reply

Your email address will not be published.

google-site-verification=1ANNK1RMHaj1Iw7yR8eRAr3R5K-aLbxTqN87o-pnte8 google-site-verification: google05340dd170c353ef.html