Company News 24
Stay Ahead with the Latest in Business

নিরবচ্ছিন্ন সাশ্রয়ী বিদ্যুৎ সরবরাহে ওয়ালটন নিয়ে এলো সোলার হাইব্রিড আইপিএস

0


বর্তমানে সাশ্রয়ী, নবায়নযোগ্য এবং পরিবেশবান্ধব বিদ্যুৎ ব্যবস্থার প্রয়োজনীয়তা ব্যাপকভাবে বেড়ে গেছে। এই প্রয়োজনীয়তার প্রেক্ষিতে, ওয়ালটন গ্রুপের অন্যতম প্রতিষ্ঠান **ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড** বাজারে নতুন সোলার হাইব্রিড আইপিএস নিয়ে এসেছে। ওয়ালটনের ‘**আর্ক**’ (Arc) ব্র্যান্ডের এই হাইব্রিড সিস্টেম সৌর শক্তি এবং গ্রিড বিদ্যুৎ দুইটি থেকেই স্মার্ট ইনভার্টারের মাধ্যমে ব্যাটারি চার্জ করে, যার ফলে একদিকে বিদ্যুৎ খরচ কমে যাবে, অন্যদিকে দীর্ঘসময় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ব্যাকআপ পাওয়া যাবে।

সোলার হাইব্রিড আইপিএসের প্রধান সুবিধা

ওয়ালটনের এই সোলার হাইব্রিড আইপিএস সিস্টেমের **অত্যাধুনিক প্রযুক্তি** ব্যবহারের মাধ্যমে গ্রাহকরা দৈনন্দিন বিদ্যুৎ খরচে **২০% পর্যন্ত সাশ্রয়** করতে সক্ষম হবেন। এটি একদিকে যেমন সাশ্রয়ী, তেমনি পরিবেশবান্ধবও। সৌর শক্তির ব্যবহার, যা একটি **নবায়নযোগ্য শক্তির উৎস**, তা পরিবেশের ওপর ক্ষতিকর প্রভাব কমিয়ে এনে ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি বাসযোগ্য পৃথিবী নিশ্চিত করতে সাহায্য করবে।

মডেল ভিন্নতা এবং দাম

ওয়ালটনের **আর্ক** (Arc) ব্র্যান্ডের সোলার হাইব্রিড আইপিএস **১২০০ ওয়াট** থেকে **৫,৫০০ ওয়াট** পর্যন্ত ৫টি ভিন্ন মডেলে পাওয়া যাচ্ছে। এর মধ্যে ১২০০ ও ৩২০০ ওয়াটের ইনভার্টার এবং ব্যাটারি প্যাকেজও রয়েছে।

প্রত্যেক মডেলকে সৌর শক্তি ব্যবহার করে বিদ্যুৎ সরবরাহের সুবিধা নিশ্চিত করা হয়েছে, যা বিদ্যুৎ খরচ কমানোর পাশাপাশি, জাতীয় গ্রিডের ওপর চাপ কমাতে সাহায্য করবে। এই হাইব্রিড সিস্টেমটি বিভিন্ন আবহাওয়ার জন্য শক্তিশালী এবং টেকসই, যার ফলে খরচ কম হওয়ার পাশাপাশি স্থায়িত্বও বৃদ্ধি পেয়েছে।

নির্বাচিত মডেলগুলির দাম নিচে উল্লেখ করা হলো:

– **১২০০ ভিএ ইনভার্টার** এবং ২টি সোলার প্যানেল যুক্ত আইপিএস: **৮৭,০০০ টাকা**
– **১২০০ ভিএ ইনভার্টার** এবং ৩টি সোলার প্যানেল যুক্ত আইপিএস: **৯৮,৫০০ টাকা**
– **৩২০০ ভিএ ইনভার্টার** এবং ৪টি সোলার প্যানেল যুক্ত মডেল: **১৭৫,৫০০ টাকা**
– **৩২০০ ভিএ ইনভার্টার** এবং ৮টি সোলার প্যানেল যুক্ত মডেল: **২৯৫,০০০ টাকা**
– **৫৫০০ ভিএ ইনভার্টার** এবং ১০টি সোলার প্যানেল যুক্ত মডেল: **৪৬৫,০০০ টাকা**

উন্নত প্রযুক্তির ব্যবহারে শক্তি সঞ্চয়

ওয়ালটনের সোলার প্যানেলগুলোতে ব্যবহৃত হয়েছে **এন্টি রিফ্লেক্টিভ** এবং **হাইড্রোফোব্রিক কোটিং** প্রযুক্তি, যা সূর্যের আলোকে অধিক হারে বৈদ্যুতিক শক্তিতে রূপান্তর করতে সক্ষম। এই প্যানেলগুলো **স্বল্প আলোতেও** অধিক বিদ্যুৎ উৎপাদন করতে পারে এবং বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের মোকাবিলার জন্য সেগুলোর **বিশেষভাবে তৈরি এলুমিনিয়াম স্ট্রাকচার** রয়েছে।

এছাড়া, ওয়ালটনের **হাইব্রিড ইনভার্টার** এ রয়েছে **পিউর সাইন ওয়েভ**, **সহজ ইউজার মডিউল**, **এমপিপিটি চার্জিং মোড**, **ওভারলোড ও শর্ট সার্কিট প্রোটেকশন**, এবং **ব্যাটারি অপটিমাইজিং ফিচার**। এতে ব্যবহৃত **ক্ষয় ও শর্ট সার্কিট রোধী দ্রুত চার্জ** হওয়ার প্রযুক্তি গ্রাহকদের জন্য একটি নিরাপদ ও সহজ ব্যবহারের অভিজ্ঞতা নিশ্চিত করেছে।

দীর্ঘমেয়াদী সুবিধা এবং ওয়ারেন্টি

ওয়ালটনের **সোলার প্যানেলে** ২০ বছরের, **ব্যাটারিতে** ১২ মাস এবং **সোলার ইনভার্টারে** ১৮ মাসের ওয়ারেন্টি সেবা প্রদান করা হচ্ছে। এই দীর্ঘমেয়াদী ওয়ারেন্টি গ্রাহকদের জন্য পণ্যটির স্থায়িত্ব এবং নির্ভরযোগ্যতা নিশ্চিত করে।

ওয়ালটন প্লাজা থেকে কেনার সুবিধা

গ্রাহকরা ওয়ালটনের **আর্ক** (Arc) ব্র্যান্ডের সোলার হাইব্রিড আইপিএস কিনতে পারেন **নিকটস্থ ওয়ালটন প্লাজা** থেকে। এছাড়া, অনলাইনে ওয়ালটন প্লাজা (https://eplaza.waltonbd.com) বা ওয়ালটন ডিজিটেক (https://waltondigitech.com) ওয়েবসাইটেও অর্ডার করা যেতে পারে।

সাশ্রয়ী বিদ্যুৎ ব্যবস্থার ভবিষ্যৎ

ওয়ালটনের সোলার হাইব্রিড আইপিএস শুধু বিদ্যুৎ খরচ সাশ্রয়ী নয়, এটি পরিবেশবান্ধবও। জীবাস্ম জ্বালানি ব্যবহার করে বিদ্যুৎ উৎপাদনে যেমন খরচ বেড়ে যায়, তেমনি পরিবেশের ওপর মারাত্মক ক্ষতির কারণ হয়। ওয়ালটনের এই সোলার হাইব্রিড সিস্টেমের মাধ্যমে একদিকে যেমন **পরিবেশ সুরক্ষিত হবে**, অন্যদিকে **জাতীয় গ্রিডের ওপর চাপ কমবে**, যা সামগ্রিকভাবে দেশের বিদ্যুৎ উৎপাদন খরচ কমিয়ে আনবে।

এই প্রযুক্তির মাধ্যমে ভবিষ্যতে আমাদের বাসস্থান, শিক্ষাপ্রতিষ্ঠান ও শিল্পপ্রতিষ্ঠানগুলিতে **নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা** নিশ্চিত করা সম্ভব হবে।

এভাবে ওয়ালটন তার উন্নত প্রযুক্তি এবং পরিবেশবান্ধব উদ্যোগের মাধ্যমে বাংলাদেশের বিদ্যুৎ ব্যবস্থায় নতুন দিগন্ত উন্মোচন করতে চলেছে।

Leave A Reply

Your email address will not be published.

google-site-verification=1ANNK1RMHaj1Iw7yR8eRAr3R5K-aLbxTqN87o-pnte8 google-site-verification: google05340dd170c353ef.html