Company News 24
Stay Ahead with the Latest in Business

কিভাবে একটি স্টার্টআপ বিজনেস শুরু করবেন

0

করপোরেট নিউজ২৪ :  একটি স্টার্টআপ ব্যবসা শুরু করতে আপনাকে সাহায্য করার জন্য ৯টি পদক্ষেপ নিতে পারেন।
আপনি যদি কখনও ব্যবসা শুরু না করেন তবে প্রথমবার একটু ভীতিকর হতে পারে। বিশেষ করে কারণ এর জন্য অনেক পরিশ্রম এবং পরিকল্পনা লাগে। এর উপরে, সমস্ত ব্যবসার মাত্র অর্ধেক পাঁচ বছর বা তার বেশি সময় বেঁচে থাকে।

সৌভাগ্যবশত, স্টার্টআপের জন্য ৯টি মৌলিক কৌশল রয়েছে যা আপনি অনুসরণ করতে পারেন আপনার কোম্পানীকে এগিয়ে নিতে এবং চালু করতে:

১. একটি দুর্দান্ত ধারণা দিয়ে শুরু করুন

কিভাবে একটি ব্যবসা শুরু করতে হয় তা শিখতে আপনার প্রথম ধাপ হল একটি সমস্যা এবং সমাধান চিহ্নিত করা। এর কারণ হল সফল স্টার্টআপগুলি ব্যবসায়িক ধারণা থেকে শুরু হয় যা গ্রাহকদের একটি গ্রুপের চাহিদা পূরণ করে। কিন্তু আপনার ধারণা সবসময় একটি নতুন হতে হবে না. আপনি বিদ্যমান পণ্য বা পরিষেবাগুলি এমনভাবে আপডেট করতে পারেন যা ভোক্তার জন্য আরও ভাল। এটি হিসাবে সহজ হতে পারে:

পণ্যের চেহারা পরিবর্তন
একটি নতুন বৈশিষ্ট্য যোগ করা হচ্ছে

গ্রাহকরা ইতিমধ্যেই পছন্দ করেন এমন একটি পণ্যের জন্য একটি নতুন ব্যবহার খোঁজা৷
উদাহরণস্বরূপ, অ্যাপল একটি কম্পিউটারের জন্য স্টিভ জবসের মূল ধারণা থেকে শুরু করে এবং তখন থেকে উন্নত সংস্করণ তৈরি করেছে যা বাজারে আরও ভালভাবে ফিট করে। তারা আইফোন এবং আইপ্যাডের মতো নতুন পণ্যের বিকাশ অব্যাহত রেখেছে, প্রতিটি আপডেটের সাথে তাদের আরও কার্যকর করে তোলে। একটি উদাহরণ হল কিভাবে তারা iPads-এর জন্য একটি কীবোর্ড যোগ করছে যা তাদের ল্যাপটপের মতো ব্যবহার করা সহজ করে তুলবে।2 Apple-এর এই সমস্ত উদ্ভাবনের ফলে তাদের মূল্য এক বিলিয়ন ডলারের বেশি হয়েছে।

২. একটি ব্যবসায়িক পরিকল্পনা করুন

একবার আপনার একটি ধারণা হয়ে গেলে, আপনি একটি ব্যবসায়িক পরিকল্পনা তৈরি করা শুরু করতে চাইবেন যা আপনার পণ্য এবং পরিষেবাগুলিকে বিশদভাবে বর্ণনা করে। এটিতে আপনার শিল্প, ক্রিয়াকলাপ, আর্থিক এবং একটি বাজার বিশ্লেষণের তথ্য অন্তর্ভুক্ত করা উচিত।

আপনার স্টার্টআপের জন্য অর্থায়ন পাওয়ার জন্য একটি ব্যবসায়িক পরিকল্পনা লেখাও গুরুত্বপূর্ণ। ব্যাঙ্কগুলি এমন সংস্থাগুলিকে ঋণ দেওয়ার সম্ভাবনা বেশি যেগুলি স্পষ্টভাবে ব্যাখ্যা করতে পারে যে তারা কীভাবে অর্থ ব্যবহার করতে চলেছে এবং কেন তাদের এটি প্রয়োজন।

৩. আপনার স্টার্টআপের জন্য নিরাপদ তহবিল

প্রতিটি ব্যবসার মালিকের জন্য একটি স্টার্টআপের খরচ আলাদা। যাইহোক, আপনার খরচ যাই হোক না কেন, আপনাকে সম্ভবত এখান থেকে স্টার্টআপ অর্থায়ন পেতে হবে:

বন্ধু এবং পরিবার
দেবদূত বিনিয়োগকারীরা
ভেঞ্চার ক্যাপিটালিস্ট
ব্যাংক ঋণ
আপনি একটি ব্যবসায়িক ক্রেডিট কার্ডের জন্যও আবেদন করতে পারেন। অনেক কোম্পানি 0% APR প্রচার অফার করে, যার অর্থ আপনি যদি অফারের মেয়াদ শেষ হওয়ার আগে ব্যালেন্স পরিশোধ করেন তাহলে আপনি আপনার কেনাকাটার উপর সুদ দেবেন না। আমরা ফান্ডেরার সাথে অংশীদারিত্ব করেছি, যা 0% সুদের হার অফার করে শীর্ষ ক্রেডিট কার্ডগুলির একটি তালিকা একসাথে রাখে।

আপনি যদি সঠিক পরিমাণে তহবিল না পান বা আপনার ব্যবসার জন্য অর্থ সংগ্রহ করতে না পারেন, তাহলে আপনি আপনার অপারেটিং খরচ পরিশোধ করতে না পারার ঝুঁকি নেবেন। এটি আপনাকে আপনার দরজা বন্ধ করতে হতে পারে। প্রকৃতপক্ষে, এটি অনুমান করা হয়েছে যে 29% স্টার্টআপ ব্যর্থ হয় কারণ তাদের অর্থ ফুরিয়ে যায়।3

আপনি সঠিক পরিমাণ পেয়েছেন তা নিশ্চিত করতে, আপনি আপনার ঋণের সুদের হার সহ আপনার খরচ এবং নগদ প্রবাহ অনুমান করতে চাইবেন। একবার আপনি এটি করে ফেললে, আপনি আপনার খরচগুলি ট্র্যাক করতে এবং আপনাকে একটি বাজেটে আটকে রাখতে QuickBooks বা FreshBooks ব্যবহার করতে পারেন।

৪. সঠিক লোকেদের সাথে নিজেকে ঘিরে রাখুন
ব্যবসা শুরু করার ক্ষেত্রে অনেক ঝুঁকি থাকতে পারে। সেজন্য আপনাকে পথ দেখানোর জন্য প্রয়োজনীয় ব্যবসায়িক উপদেষ্টার প্রয়োজন হবে, যেমন:

আইনজীবী
সার্টিফাইড পাবলিক অ্যাকাউন্ট্যান্টস (সিপিএ)
বীমা পেশাদার
ব্যাংকার
ছোট ব্যবসার প্রাথমিক পর্যায়ে সঠিক স্টার্টআপ টিম তৈরি করা বিশেষভাবে গুরুত্বপূর্ণ। এর মানে আপনি সাবধানে আপনার নির্বাচন করতে চাইবেন:

সহ-প্রতিষ্ঠাতা
ঠিকাদার
প্রত্যন্ত কর্মী সহ প্রাথমিক কর্মচারী

৫. নিশ্চিত করুন যে আপনি সমস্ত আইনি পদক্ষেপগুলি অনুসরণ করছেন৷

আপনার পণ্য ডিজাইন করা থেকে শুরু করে আপনার কর্মক্ষেত্র সেট আপ, আপনার স্বপ্নের স্টার্টআপ খোলা অনেক মজার হতে পারে। কিন্তু আপনি আনুষ্ঠানিকভাবে বাজারে প্রবেশ করার আগে, আপনাকে সাফল্যের সর্বোত্তম সুযোগ দেওয়ার জন্য আপনি সঠিক আইনি পদক্ষেপ নিতে চাইবেন, যার মধ্যে রয়েছে:

একটি ব্যবসা লাইসেন্সের জন্য আবেদন
আপনার ব্যবসার নাম নিবন্ধন
একটি ফেডারেল ট্যাক্স আইডি নম্বর পাওয়া
একটি ট্রেডমার্ক জন্য ফাইলিং
একটি পৃথক ব্যাংক অ্যাকাউন্ট তৈরি করা
শিল্প নিয়মাবলী সঙ্গে নিজেকে পরিচিত
ক্লায়েন্ট এবং অন্যদের সাথে আপনি কাজ করার পরিকল্পনা করছেন তাদের জন্য চুক্তি তৈরি করা

৬. একটি অফিস স্থাপন করুন (শারীরিক এবং অনলাইন)

কিভাবে একটি স্টার্টআপ শুরু করবেন আপনি একটি উত্পাদন সুবিধা স্থাপন করতে হবে, একটি অফিস স্পেস সেট আপ করতে হবে বা একটি স্টোরফ্রন্ট খুলতে হবে, আপনি একটি সম্পত্তি লিজ দেওয়া বা কেনা আপনার জন্য সঠিক কিনা তা নির্ধারণ করতে চাইবেন৷ অনেক ক্ষেত্রে, আপনি একটি বাণিজ্যিক স্থান পরিচালনার জন্য কর ছাড় পেতে পারেন, যা আপনার নিজের জায়গার মালিকানার সুবিধা। অতিরিক্ত আয় করতে আপনি এটি ভাড়া নিতেও সক্ষম হবেন।

যাইহোক, একটি কারণ স্টার্টআপগুলি শুরুতে ইজারা দেয় যাতে তারা কোম্পানির অন্যান্য দিকগুলিতে তাদের অর্থ বিনিয়োগ করতে পারে। একটি প্রাইম লোকেশনে আপনার স্টার্টআপ পাওয়ার জন্য লিজিং একটি সস্তা উপায়ও হতে পারে। মনে রাখবেন ভাড়ার দাম অপ্রত্যাশিতভাবে বাড়তে পারে, যা আপনাকে বেশি খরচ করতে বা সরে যেতে বাধ্য করতে পারে। আপনি লিজ দেওয়ার সময় কোনো ইক্যুইটি তৈরি করবেন না।

আজকের ডিজিটাল যুগে, একটি অনলাইন উপস্থিতি এবং ই-কমার্স প্ল্যাটফর্ম সেট আপ করা গুরুত্বপূর্ণ। আসলে, এটি ছাড়া সফল হতে আপনার সমস্যা হবে। এর কারণ হল গ্রাহকরা ক্রমবর্ধমানভাবে অনলাইনে কেনাকাটা করছেন এবং আপনার পণ্য সম্পর্কে আরও তথ্য জানতে গুগল ব্যবহার করছেন।

Leave A Reply

Your email address will not be published.

google-site-verification=1ANNK1RMHaj1Iw7yR8eRAr3R5K-aLbxTqN87o-pnte8 google-site-verification: google05340dd170c353ef.html