Company News 24
Stay Ahead with the Latest in Business

ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া যুদ্ধত্তোর গাজা পরিকল্পনায় আমিরাত সমর্থন করে না-ইউএই পররাষ্টমন্ত্রী

0

বিশ্ব ডেস্ক : সংযুক্ত আরব আমিরাত(ইউএই) এমন একটি  যুদ্ধত্তোর গাজা পরিকল্পনাকে সমর্থন করতে প্রস্তুত নয় যা ফিলিস্তিন রাষ্ট্রকে অন্তর্ভুক্ত করে না, পররাষ্টমন্ত্রী আবদুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ান শনিবার এক্স-এ বলেছেন।

তার এক্স পোস্টে বলা হয়েছে, “সংযুক্ত আরব আমিরাত গাজা যুদ্ধের পরদিনের পরিকল্পনাকে সমর্থন করতে প্রস্তুত নয় যদি একটি ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠিত না হয়।”

একটি সাবেক মন্ত্রী এবং আমিরাতি কূটনৈতিক উপদেষ্টা আনওয়ার গারগাশ বলেছেন, শেখ আবদুল্লাহর বিবৃতি পরিষ্কারভাবে দেখায় যে সংযুক্ত আরব আমিরাত ফিলিস্তিন এবং ইসরায়েলের জন্য কেবলমাত্র দুই-রাষ্ট্র সমাধানকেই মেনে নেয়।

গারগাশ এক্স-এ লিখেছেন, “হিজ হাইনেস শেখ আবদুল্লাহ বিন জায়েদ বলেছেন যে সংযুক্ত আরব আমিরাত গাজা যুদ্ধের পরদিনের পরিকল্পনাকে সমর্থন করতে প্রস্তুত নয় যদি একটি ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠিত না হয়, এটি আমাদের দৃঢ় এবং স্থিতিশীল অবস্থানকে প্রতিফলিত করে যা আমাদের ফিলিস্তিনি ভাইদের সমর্থন জানায় এবং আমাদের দৃঢ় বিশ্বাস যে দুই-রাষ্ট্র সমাধানের মাধ্যমেই অঞ্চলে স্থিতিশীলতা আসবে।”

তিনি যোগ করেন, “সংযুক্ত আরব আমিরাত ফিলিস্তিনি জনগণের এবং তাদের আত্মনির্ধারণের অধিকারকে সমর্থন করবে।”

এর আগে, সংযুক্ত আরব আমিরাত যুদ্ধ শেষে গাজায় একটি নতুন ধরনের শাসন প্রতিষ্ঠার জন্য একটি অস্থায়ী আন্তর্জাতিক মিশনের আহ্বান জানিয়েছিল।

একটি বিবৃতিতে, আন্তর্জাতিক সহযোগিতার মন্ত্রী রীম বিন্ট ইব্রাহিম আল-হাশিমি, সংযুক্ত আরব আমিরাতের দুই-রাষ্ট্র সমাধানের জন্য আন্তর্জাতিক প্রচেষ্টার প্রতি সমর্থন এবং সেই মিশনের প্রতি সমর্থন পুনর্ব্যক্ত করেন যা আইন ও শৃঙ্খলা স্থাপন এবং যুদ্ধ পরবর্তী গাজায় মানবিক সংকট মোকাবেলা করতে সহায়ক হবে।

কনি/মনির

 

Leave A Reply

Your email address will not be published.

google-site-verification=1ANNK1RMHaj1Iw7yR8eRAr3R5K-aLbxTqN87o-pnte8 google-site-verification: google05340dd170c353ef.html