Company News 24
Stay Ahead with the Latest in Business

আইপিডিসি ফাইন্যান্স ও ট্রুভালু বাংলাদেশের যৌথ উদ্যোগে গ্রিন ফাইন্যান্সিং প্রোগ্রাম চালু

0

করপোরেট নিউজ ২৪:  বিশ্ব ওজোন দিবস ২০২৪ উপলক্ষে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড এবং ট্রুভালু বাংলাদেশ যৌথভাবে ক্ষুদ্র ও মাঝারি ব্যবসা (এসএমই) খাতের জন্য ‘অ্যাক্সেস টু গ্রিন ফাইন্যান্সিং (এ-টু-জিএফ) ফর এন্টারপ্রাইজ’ নামক একটি গ্রিন ফাইন্যান্সিং উদ্যোগ চালু করেছে। সুইজারল্যান্ড দূতাবাসের সহায়তায় এই প্রোগ্রামটি ট্রুভালু, ওয়ান টু ওয়াচ এবং জাতিসংঘের মূলধন উন্নয়ন তহবিলের মাধ্যমে বাস্তবায়িত হয়েছে। এ উদ্যোগের মূল লক্ষ্য হলো এসএমই খাতকে টেকসই অর্থায়নের মাধ্যমে পরিবেশবান্ধব উন্নয়নে সহায়তা করা এবং টেকসই প্রবৃদ্ধি নিশ্চিত করা।

এ-টু-জিএফ প্রোগ্রামের অধীনে, আইপিডিসি ও ট্রুভালু এসএমই উদ্যোক্তাদের গ্রিন ফাইন্যান্সিংয়ের সুবিধা দেওয়ার পাশাপাশি পরিবেশ-বান্ধব পদ্ধতিতে কাজের প্রশিক্ষণ প্রদান করবে। বিশেষভাবে, যেসব প্রকল্প পরিবেশ সুরক্ষা ও টেকসই ভবিষ্যতের জন্য কাজ করছে, সেগুলোকেই প্রাধান্য দেওয়া হবে।

এই উদ্যোগের অংশ হিসেবে স্বাক্ষরিত চুক্তি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রিজওয়ান দাউদ সামস, ট্রুভালু বাংলাদেশ-এর ম্যানেজিং ডিরেক্টর শারাওয়াত ইসলাম এবং দুই প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তাবৃন্দ। এ অংশীদারিত্বের মাধ্যমে বাংলাদেশে গ্রিন ফাইন্যান্স খাতে আইপিডিসি’র নেতৃত্ব আরও দৃঢ় হবে।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রিজওয়ান দাউদ সামস এ বিষয়ে বলেন, “আমরা আমাদের আর্থিক কার্যক্রমের মাধ্যমে টেকসইতা নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ। এ-টু-জিএফ প্রোগ্রাম পরিবেশে ইতিবাচক দীর্ঘমেয়াদী প্রভাব ফেলবে এবং সমাজে টেকসই পরিবর্তন আনতে আমাদের সক্ষমতা বাড়াবে।”

ট্রুভালু বাংলাদেশ-এর ম্যানেজিং ডিরেক্টর শারাওয়াত ইসলাম বলেন, “এ-টু-জিএফ প্রোগ্রামটি বাংলাদেশের এসএমই খাতকে পরিবেশ-বান্ধব অনুশীলন গ্রহণে সহায়তা করবে। এসএমই আমাদের অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য গুরুত্বপূর্ণ, এবং এই অংশীদারিত্বের মাধ্যমে আমরা গ্রিন ফাইন্যান্সের প্রসার ও টেকসই ব্যবসার সাফল্য নিশ্চিত করতে কাজ করবো।”

কনি/জুবায়ের

Leave A Reply

Your email address will not be published.

google-site-verification=1ANNK1RMHaj1Iw7yR8eRAr3R5K-aLbxTqN87o-pnte8 google-site-verification: google05340dd170c353ef.html