Company News 24
Stay Ahead with the Latest in Business

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে আধুনিক বাহিনী হিসেবে গড়ে তোলা হবে:স্বরাষ্ট্র উপদেষ্টা

0

ঢাকা : স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল মো. জাহাঙ্গীর আলম চৌধুরী (অব.) বলেছেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে সংস্কার করে দক্ষ, সুসংগঠিত, পেশাদার ও আধুনিক বাহিনী হিসেবে গড়ে তোলা হবে। এ লক্ষ্যে যা যা প্রয়োজন, তা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে করা হবে।

বুধবার(১৮ সেপ্টেম্বর, ২০২৪) সকালে গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমিতে আয়োজিত ৪০তম বিসিএস (আনসার) ক্যাডার কর্মকর্তা ও ২৫তম ব্যাচের (পুরুষ) রিক্রুট সিপাহিদের মৌলিক প্রশিক্ষণের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি উল্লেখ করেন, স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু করে দেশের প্রতিটি সংকটময় মুহূর্তে আনসার বাহিনী দেশপ্রেমের সঙ্গে ভূমিকা রেখেছে এবং আইন-শৃঙ্খলা রক্ষা ও উন্নয়নে অবদান রেখে চলেছে। বিশেষ করে কূটনৈতিক এলাকা ও গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তায় এ বাহিনীর সদস্যরা প্রশংসনীয় ভূমিকা পালন করছে।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, স্বৈরাচারবিরোধী আন্দোলনের পর থেকে আনসার বাহিনী থানাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় দায়িত্ব পালন করেছে, বিশেষ করে আনসার গার্ড ব্যাটালিয়নের সদস্যরা ডিএমপি থানাগুলোর অভ্যন্তরীণ নিরাপত্তা নিশ্চিত করেছে এবং শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তায় নিয়োজিত রয়েছে।

তিনি আরও বলেন, বর্তমান সরকারের সময় আনসার বাহিনী রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনাসহ বিভিন্ন স্থানে দায়িত্ব পালন করছে। সাহসিকতার জন্য বাহিনীর সকল সদস্যকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, ভিডিপি সদস্যরাও গ্রামে সামাজিক নিরাপত্তা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। সাম্প্রদায়িক হামলার সময় ভিডিপি সদস্যরা মন্দির ও উপাসনালয়ের নিরাপত্তা নিশ্চিত করে সমাজে সম্প্রীতি বজায় রেখেছে।

ভবিষ্যতে এই স্বেচ্ছাসেবী বাহিনী দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ও সামাজিক নিরাপত্তায় আরও কার্যকর অবদান রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব ড. মোহাম্মদ আবদুল মোমেন এবং বাংলাদেশ আনসার ও ভিডিপি’র মহাপরিচালক মেজর জেনারেল আবদুল মোতালেব সাজ্জাদ মাহমুদ। অনুষ্ঠানে স্বরাষ্ট্র উপদেষ্টা কুচকাওয়াজের সালাম গ্রহণ করেন এবং কৃতী প্রশিক্ষণার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।(বাসস)

 

Leave A Reply

Your email address will not be published.

google-site-verification=1ANNK1RMHaj1Iw7yR8eRAr3R5K-aLbxTqN87o-pnte8 google-site-verification: google05340dd170c353ef.html